একটি স্থাপত্যের
 মাস্টারপিস একটি 400 বছরের পুরনো সৌদি গ্রামের গল্প

গ্রামটি ওয়াদি আল আরিনকে উপেক্ষা
করে, এই অঞ্চলের অন্যতম বৃহত্তম উপত্যকা

আল-হাওজা গ্রাম" ধাহরান আল-জানুবে তার সবচেয়ে সুন্দর চেহারায়
 উপস্থিত হয়েছিল, ফটোসাংবাদিক "আলি মাদশুশ" গ্রামের নান্দনিকতা নথিভুক্ত করার পরে, যেটি সবুজে ঘেরা এবং চারদিকে পাহাড় রয়েছে, যা ঐতিহ্যকে বলে। এবং দক্ষিণ সৌদি আরবের আসির অঞ্চলের পুরানো শহরের আভিজাত্য, এবং এতে অনেক ঐতিহাসিক বাড়ি রয়েছে। এর দেয়াল এবং দেয়ালগুলি একটি দীর্ঘ ইতিহাস বর্ণনা করে, এবং মানুষের গল্প যারা এটিকে 400 বছর পুরানো বলে আনুমানিক সময় ধরে বসবাস করেছিল, যা নির্মিত হয়েছিল একটি অনন্য শহুরে শৈলী এবং একটি খাঁটি এবং গৌরবময় ঐতিহ্য যা নজর কেড়েছে


আল-আরাবিয়া ডটনেটকে দেওয়া এক সাক্ষাৎকারে ফটোগ্রাফার আলী

 বলেন, "এই গ্রামের সৌন্দর্য চোখের কাছে আকর্ষণীয়, এবং এর প্রাচীন সভ্যতাকে প্রকাশ করে। ছোট ছোট দোকান এবং গবাদিপশুর জায়গা।"

তিনি যোগ করেছেন: "গ্রামটি ওয়াদি আল-আরিনকে উপেক্ষা করে, এই অঞ্চলের বৃহত্তম উপত্যকাগুলির মধ্যে একটি, এবং অন্যদিকে, এটিকে সাপ্তাহিক বাজার দ্বারা আলাদা করা হয়েছিল, যে অঞ্চল থেকে অনেক লোক আসে এবং কী সেই বাজারটিকে আলাদা করে। যে এটি ইয়েমেন থেকে আগত বণিকদের এবং আরব উপদ্বীপের বণিকদের মধ্যে একটি সংযোগ ছিল, অনেকের উপস্থিতি ছাড়াও এটি তার ধরণের অনন্য দুর্গ এবং দুর্গগুলির মধ্যে একটি, কারণ এটি এর জাঁকজমকপূর্ণ প্রকৌশল নির্মাণ দ্বারা আলাদা ছিল


লম্বা এবং বলিষ্ঠ বিল্ড

তিনি আরও যোগ করেছেন, "এ অঞ্চলের ইতিহাস দেখায় যে এর লোকেরা উচ্চ শ্রেণীর এবং বণিকদের ছিল, এই অঞ্চলে যতগুলি প্রাসাদ ছড়িয়ে পড়েছিল, তাই তারা দালানের মহিমা দ্বারা প্রতিফলিত শহুরে জাঁকজমকের সাথে দাঁড়িয়েছিল, এবং তাদের উচ্চতা পরিবর্তিত হয়, কিছু যার মধ্যে ছয় তলায় পৌঁছেছে, যার সবকটিই মাটির এবং কাঠের ছাদ দিয়ে নির্মিত যাতে "সিডর ও শোহাত" ব্যবহার করা হত। তারপর আবার কাদা দিয়ে ছাদ করা হয়, তাই এটি আজও সুসঙ্গত ছিল, যেহেতু এই পদ্ধতিটি অনেকের জন্য জলের ছিদ্র রোধ করে। বছর, পাথরে খোদাই করা শিলালিপি ছাড়াও "খড়গা বা কসবাহ"।

তিনি তার বক্তৃতার সময় জোর দিয়েছিলেন, "গ্রামে অনেক ভবন পুনরুদ্ধার করা হয়েছে, এবং এখনও অন্যান্য বিল্ডিং পুনরুদ্ধার করার পরিকল্পনা রয়েছে। ছবিগুলি দেখায় যে জাবাল শাথথ, যেটি সেই গ্রামের সংলগ্ন অত্যন্ত উঁচু পাহাড়গুলির মধ্যে একটি। এটি 2584 মিটার, এবং এর অবস্থান, যা আভা জেলা থেকে ধহরানের প্রবেশ পথে অবস্থিত।